১০টি উৎসাহব্যঞ্জক 'হরাইজন্টাল' ওয়েবসাইট - ২য় পর্ব

আমার আগের পোস্টটিতে আপনারা ৫টি হরাইজন্টাল ওয়েবসাইটের (Horizontal) খোঁজ জেনেছেন। এই পোস্টটিতে আমি আপনাদের আরও পাঁচটি পাশাপাশি দেখতে হয় এমন ওয়েবসাইটের (Website) খোঁজ দেব।

৬। Love Bento
এই সাইটটি এক ধরণের অনলাইন গাইড (Online Guide)। সারা পৃথিবীতে সবচেয়ে বেশি ভালোলাগা - ভালোবাসা (Most loved) জিনিসপত্র সম্পর্কে এরা ভোট (Vote) গ্রহণ করে থাকে। আপনি নিজেও আপনার ভোটটি এখানে দিয়ে আসতে পারেন।

৭। Visuall
একজন ফ্রেঞ্চ (French) ওয়েব ডিজাইনারের (Web Designer) নিজস্ব ওয়েবসাইট। খুবই মার্জিত ও সিম্পল রঙ দিয়ে সাজানো এই সাইটটি আপনাকে আনন্দ দেবেই। পাশাপাশি নেভিগেশন (Navigation) যে কতটা মজার হতে পারে, তা এই সাইট ভিজিট না করলে বোঝানো সম্ভব নয়। পাশাপাশি ভ্রমণ (Horizontal Visit) করার পর যখন একেবারে শেষের পেজে বা তথ্যতে যাবেন তখন বামপাশের উপরের Home ঘরে ফিরে আসে একেবারে কোনাকুনি হয়ে।

৮। Jason Love
এটা নানারকমের কমিক সংগ্রহশালা (Comic Archive)। প্রতিদিন একটি করে কার্টুন (Cartoon), ব্যাঙ্গাত্মক রচনা, মজার বাণী সহ নানা কিছু এখানে নিয়মিত প্রকাশ করা হয়। এই সাইটের ডান কিংবা বাম দুইপাশে ভিজিট করাটা কিবোর্ড (Keyboard) দিয়েই বরং সহজ।

৯। Alex Flueras
Alex Flueras একজন প্রফেশনাল মিডিয়া ডিজাইনার (Professional Media Designer)। এটা তার ব্যাক্তিগত ওয়েবসাইট (Personal Website)। নিজের তোলা দারুণ দারুণ ছবি তো রয়েছেই । এছাড়াও নেভিগেশন করাটাও এখানে বেশ মজার। ডিজাইনারের অদ্ভুত চিন্তা ও ওয়েবমাস্টারদের উদ্ভাবনী কৌশলের এক দারুণ সমন্বয় ঘটেছে এই সাইটটিতে।

১০। Candice Holloway
এই সাইটটি Candice Holloway এর অনলাইনে উপস্থিতির স্বাক্ষর। তিনি একজন আধুনিক চিত্রশিল্পী। অনলাইনে নিজের শোকেসটির (Online Showcase) ডিজাইনটিও তাই চিত্রশিল্পীর প্রয়োজনমাফিক তৈরা করা। চিত্র প্রদর্শনীর (Art Exhibition) কথা মাথায় রেখে ওয়েবসাইটটির ডিজাইন করা হয়েছে। এই সাইটটি যে ভিজিটরদেরকে চিত্র প্রদর্শনী পরিদর্শনের আনন্দ দেবে সেকথা বোধহয় না বললেও আপনারা বুঝতে পারছেন।

এই ১০টি ওয়েবসাইটকে ফিচার হিসেবে প্রকাশ করা হয়েছে এখানে
 

পাঠকের প্রতিক্রিয়া

কিছু কথা

সফটওয়ার ও ওয়েবওয়ারের বিভিন্ন টিপ্‌স, টিউটোরিয়াল, হ্যাক্‌স, টেমপ্লেট বা থিম্‌স ইত্যাদি নিয়েই আমি ব্লগ লিখছি। আমার প্রধান আগ্রহ ব্লগিং টিপস। এছাড়াও প্রযুক্তির বিচিত্র বিষয় নিয়ে মত বিনিময়, সমস্যা ও তার সমাধান এবং আলোচনা করার জন্য এই ব্লগ খুলেছি। আশা করি আপনি নিরাশ হবেন না। এই ব্লগের সব লেখাগুলো যেকোন মিডিয়ায় এই লাইসেন্সের আওতায় প্রকাশ করতে পারবেন। বিস্তারিত পড়ুন....

Search This Blog

© 2009-2014 Bangla Hacks | Design by: Bangla Hacks. Powered by: Blogger