এক ক্লিকে পোস্ট মন্তব্য সাবস্ক্রাইব অথবা বাতিল করুন

ধরুন কোন একটি ব্লগের কোন পোস্টে আপনি মন্তব্য করেছেন। এখন সেই ব্লগের এডমিন কবে উত্তর দেবে, সেটা দেখার জন্য আপনাকে প্রতিদিন বারবার সেই পোস্টটিতে ভিজিট করতে হবে। আপনি যদি বেশ কিছুদিন দেরীতে সেই ব্লগ আবার ভিজিট করেন, তাহলে হয়তো জানতেই পারলেন না যে ব্লগএডমিন আপনার প্রশ্নের উত্তর দিয়েছিল কি না। তাই না? এজন্য আপনাকে সেই ব্লগের কমেন্ট সাবস্ক্রাইব করতে হবে। কিন্তু বেশিরবাগ ব্লগে কমেন্ট সাবস্ক্রাইব করার জন্য আপনার ইমেইল ঠিকানা এডমিনকে জানাতে হবে। ওয়ার্ডপ্রেসে যা হয় যে, আপনি মন্তব্য করার সময় যে ইমেইল ঠিকানা দিলেন, সেই ঠিকানাতেই পরবর্তী মন্তব্যর নোটিফিকেশন চলে আসে। এই ইমেইল ঠিকানাটি কিন্তু এডমিন দেখতে পারে। কিন্তু জানেন কি ব্লগারে আপনি আপনার ইমেইল ঠিকানা এডমিনকে না জানিয়েও কমেন্ট সাবস্ক্রাইব করতে পারেন? কিভাবে?

ব্লগে মন্তব্য করার সময় আপনাকে আগে গুগল একাউন্ট দিয়ে লগইন হয়ে নিতে হবে। তাহলে মন্তব্য করার সময় মন্তব্য ফরমের নিচে Comment as: লেখার পাশে আপনার গুগল আইডি দেখা যাবে। নিচের ছবি দেখুন।
subscribe comment in blogger blog instantlyএই ছবির মতো মন্তব্য ফরম ব্লগারের ব্লগগুলোতে ব্যবহৃত হয়। এখানে লাল রঙের দাগ চিহ্নিত গোল অংশে দেখুন লেখা আছে Subscribe by email, এই লেখার উপরে মাউস দিয়ে একটি মাত্র ক্লিক করুন। এই একটিমাত্র ক্লিক দিয়ে পরবর্তী মন্তব্যগুলো আপনার ইমেইল ঠিকানায় সাবস্ক্রাইব হয়ে যাবে।
Follow-up comments will be sent to ******@gmail.com
নিচের ছবি দেখুন।
unsubscribe from blogger blog comment in one clickআপনার প্রশ্নের উত্তর পাওয়া হয়ে গেলে এই পোস্ট থেকে পরবর্তী মন্তব্য আর পেতে চান না? সাবস্ক্রাইব বাতিল করতে চান? সেটাও মাত্র এক ক্লিক দিয়েই সম্ভব।
Subscribe blogger.com blog's comment instantly in one click.
যেখানে Subscribe by email লেখা ছিল, সাবস্ক্রাইব করার পর সেখানে Unsubscribe লেখা আসবে। এই লেখার উপর একটিমাত্র ক্লিক করুন। এবার মেসেজ দিবে:
Your email comment subscription (address ******@gmail.com) has been cancelled for this post.
কত সহজেই না ব্লগার.কম এ থাকা ব্লগগুলোর কোন পোস্টের মন্তব্য সাবস্ক্রাইব করা যায় এবং বিপরীতে সাবস্ক্রাইব বাতিলও করা যায়। তাই না?
 

পাঠকের প্রতিক্রিয়া

কিছু কথা

সফটওয়ার ও ওয়েবওয়ারের বিভিন্ন টিপ্‌স, টিউটোরিয়াল, হ্যাক্‌স, টেমপ্লেট বা থিম্‌স ইত্যাদি নিয়েই আমি ব্লগ লিখছি। আমার প্রধান আগ্রহ ব্লগিং টিপস। এছাড়াও প্রযুক্তির বিচিত্র বিষয় নিয়ে মত বিনিময়, সমস্যা ও তার সমাধান এবং আলোচনা করার জন্য এই ব্লগ খুলেছি। আশা করি আপনি নিরাশ হবেন না। এই ব্লগের সব লেখাগুলো যেকোন মিডিয়ায় এই লাইসেন্সের আওতায় প্রকাশ করতে পারবেন। বিস্তারিত পড়ুন....

Search This Blog

© 2009-2014 Bangla Hacks | Design by: Bangla Hacks. Powered by: Blogger