উবুন্টু ১০.০৪ (লুসিড লিঙ্কস) ডিফল্ট ডেস্কটপ ওয়ালপেপার

উবুন্টু ১০.০৪(লুসিড লিঙ্কস) ডিফল্ট ডেস্কটপ ওয়ালপেপারইতিমধ্যে আপনারা জেনেছেন যে উবুন্টু ১০.০৪ লুসিড লিঙ্কস লিনাক্সের আলফা ভার্সন প্রকাশিত হয়েছে। আর এই নতুন রিলিজের থীম নিয়েও যে নতুন ভাবনা তার সাথেও আপনারা পরিচিত হয়েছেন। জেনেছেন যে লুসিড লিঙ্কস থেকে পাঁচ বছরের পুরনো হিউম্যান থীম বাদ যাচ্ছে। কিন্তু এই নতুন LTS এর ডিফল্ট ডেক্সটপ কি হবে তা নিয়ে জল্পনা কল্পনা ছিল। আমরা ভেবেছিলাম যে উবুন্টু ১০.০৪ (লুসিড লিঙ্কস) এর ডিফল্ট ওয়ালপেপার হয়তো লিঙ্কস এর ছবি দিয়েই হবে। কিন্তু এবার সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ডিফল্ট ডেস্কটপ ওয়ালপেপার প্রকাশ করা হয়েছে।

উপরের ছবিটিই উবুন্টু ১০.০৪ (লুসিড লিঙ্কস) এর ডিফল্ট ডেস্কটপ ওয়ালপেপার। বাদামী রঙের হালকা প্রলেপ একে আকর্ষণীয় করেছে সন্দেহ নেই। কিন্তু ম্যাকের মতো দেখতে বলে এর সমালোচনাও কম হচ্ছে না।
Ubuntu 10.04 (Lucid Lynx) default wallpaper has published.
উপরের ছবিটিতে ক্লিক করলে বড় ছবি খুলে যাবে। সেখান থেকে মাউসের রাইট বোতাম ক্লিক করে Save as করুন। অথবা এখানে ক্লিক করে ডাউনলোড করুন।

রেজুলুশন: ১৬০০×১০০০ পিক্সেল, সাইজ ১.৪ মেগাবাইট

এই ইমেজটির নাম "warty" । কারণ প্রথম যখন warty রিলিজ প্রকাশ করা হল, তখন সিদ্ধান্ত নেয়া হয়েছিল যে উবুন্টুর পরবর্তী সবকটি রিলিজের ডিফল্ট ওয়ালপেপারের নাম "warty" রাখা হবে।
 

পাঠকের প্রতিক্রিয়া

কিছু কথা

সফটওয়ার ও ওয়েবওয়ারের বিভিন্ন টিপ্‌স, টিউটোরিয়াল, হ্যাক্‌স, টেমপ্লেট বা থিম্‌স ইত্যাদি নিয়েই আমি ব্লগ লিখছি। আমার প্রধান আগ্রহ ব্লগিং টিপস। এছাড়াও প্রযুক্তির বিচিত্র বিষয় নিয়ে মত বিনিময়, সমস্যা ও তার সমাধান এবং আলোচনা করার জন্য এই ব্লগ খুলেছি। আশা করি আপনি নিরাশ হবেন না। এই ব্লগের সব লেখাগুলো যেকোন মিডিয়ায় এই লাইসেন্সের আওতায় প্রকাশ করতে পারবেন। বিস্তারিত পড়ুন....

Search This Blog

© 2009-2014 Bangla Hacks | Design by: Bangla Hacks. Powered by: Blogger