উবুন্টু ১০.০৪ এর জন্য আরো কিছু ডেস্কটপ ওয়ালপেপার

এর আগে আমরা উবুন্টু ১০.০৪ (লুসিড লিঙ্কস) ডিফল্ট ডেস্কটপ ওয়ালপেপার দেখেছি। জানা গেছে যে, এর সারা শরীর জুড়ে বাদামী রঙের ছটা অনেকেরই পছন্দ হয়নি। তাই আগ্রহী ওয়ালপেপার ডিজাইনাররা আরও কিছু ওয়ালপেপার তৈরি করেছেন। এগুলো উবুন্টু ১০.০৪ (লুসিড লিংক্স) (Ubuntu 10.04 Lucid Lynx) এর জন্য তৈরি করা। কিন্তু অফিসিয়াল সাপোর্ট নেই। আজ উবুন্টু ১০.০৪ (লুসিড লিংক্স) এর জন্য তৈরি করা আনঅফিসিয়াল ওয়ালপেপারগুলো আপনাদের সামনে উপস্থাপন করছি।
Blue_Warty_Final_Ubuntuআগামী উবুন্টু ১০.০৪ (লুসিড লিংক্স) এর জন্য তৈরি করা ডিফল্ট ওয়ালপেপারের নীলাভ রঙের ভার্সন। ডাউনলোড করুন এখান থেকে।

আরও একটি প্রস্তাবিত ওয়ালপেপার ডিজাইন হল এটাঃ
এই ছবিটাকে দিনের বিভিন্ন সময় অনুযায়ী একাধিক রঙে রাঙানো হয়েছে। নিচে নমুনাগুলো দেখুন।

Night of UbuntuNight of Ubuntu
Dusk of UbuntuDusk of Ubuntu
Dawn of UbuntuDawn of Ubuntu

Noon of UbuntuNoon of Ubuntu
উপরের ছবিগুলো .deb ফাইলেও পাওয়া যাচ্ছে। এখানে ক্লিক করে ২.৮ মেগাবাইট আকারের ডেব ফাইলটি ডাউনলোড করে নিন। (সূত্র) Download this nice wallpapers for your linux and windows desktop.
Fox ubuntu desktop wallpaper by rubmyubuntuআর একটি শান্ত ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড ওয়ালপেপার। এই ছবিটি ১৯২০×১২০০ পিক্সেলের। মূল ছবিটি আপলোড করা হয়েছে। ছবিতে ক্লিক করলে বড় ছবি ওপেন হবে। সেই বড় ছবিটিতে মাউসের ডান বোতামে ক্লিক করে Save as করে কম্পিউটারে সেভ করে নিন। ওয়ালপেপারটির ডাইরেক্ট লিঙ্ক। তৈরি করেছে Rubmyubuntu

তবে শেষে একটা কথা বলতে চাই। উবুন্টুর জন্য তৈরি করা বলে উইন্ডোজ ব্যবহারকারীরা এই ওয়ালপেপারগুলো ব্যবহার করতে পারবে বলে কোন শর্ত কিন্তু আরোপ করা নেই। অতএব যে কেউ এই ছবিগুলো সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।
 

পাঠকের প্রতিক্রিয়া

কিছু কথা

সফটওয়ার ও ওয়েবওয়ারের বিভিন্ন টিপ্‌স, টিউটোরিয়াল, হ্যাক্‌স, টেমপ্লেট বা থিম্‌স ইত্যাদি নিয়েই আমি ব্লগ লিখছি। আমার প্রধান আগ্রহ ব্লগিং টিপস। এছাড়াও প্রযুক্তির বিচিত্র বিষয় নিয়ে মত বিনিময়, সমস্যা ও তার সমাধান এবং আলোচনা করার জন্য এই ব্লগ খুলেছি। আশা করি আপনি নিরাশ হবেন না। এই ব্লগের সব লেখাগুলো যেকোন মিডিয়ায় এই লাইসেন্সের আওতায় প্রকাশ করতে পারবেন। বিস্তারিত পড়ুন....

Search This Blog

© 2009-2014 Bangla Hacks | Design by: Bangla Hacks. Powered by: Blogger