বাংলাদেশী ডিজাইনারের ছবি প্রকাশ হয়েছে স্ম্যাশিং ম্যাগাজিনে

Vivid Green
বরাবরের মতো 'স্ম্যাশিং ম্যাগাজিন' (Smashing Magazine) আগস্ট (August) মাসের জন্য ক্যালেন্ডারযুক্ত (Calendar) ডেস্কটপ ছবি (Desktop Wallpaper) প্রকাশ করেছে। আর এই তালিকাতে স্থান পেয়েছে বাংলাদেশী (Bangladeshi) ডিজাইনার "সাগর"এর করা একটি ডেস্কটপ ওয়ালপেপার (Desktop Wallpaper)। দেখেই মনটা ভাল হয়ে যায়। বাংলাদেশী ডিজাইনারদের কাজ 'স্ম্যাশিং ম্যাগাজিন' এর মতো আন্তর্জাতিক মানের একটি স্থানে প্রদর্শিত হচ্ছে- ভাবতে বুকটা গর্বে ভরে যায়।

সবুজ রঙকে (Green color) ভিত্তি ধরে এই কাজটি করা হয়েছে। সবুজ রঙ শান্তি (Peace) ও স্বস্তির প্রতীক। প্রকৃতির নির্মল স্পর্শ এই রঙের সাথে মিশে আছে। জীবন (Life), উর্বরতা (Fertility) ও পুনর্জন্মকে (Rebirth) প্রকাশ করার প্রতীক সবুজ রঙকে (Green colour) ভিত্তি ধরে করা কাজটি সাগরের মনের সজীবতাকেই স্পষ্ট করে আমাদের সামনে তুলে ধরে।

উপরের ছবিটি ছাড়াও 'সাগর' এর দ্বারা উৎসাহিত আরও একটি ছবি 'স্ম্যাশিং ম্যাগাজিনে'র (Smashing Magazine) আগস্ট (August) মাসের ডেস্কটপ ক্যালেন্ডারের (Desktop Calendar) তালিকায় স্থান পেয়েছে। এই ছবিতে তাঁর যুদ্ধবিরোধী মনের প্রত্যাশা তথা শান্তির জন্য আকাঙ্ক্ষা প্রকাশ পেয়েছে।

Giving up the Demons

সাগর নিয়মিতভাবে তার নিজের ব্লগে নানারকম ডিজাইনের কাজ তথা ডেস্কটপ ইমেজ (Desktop background image) প্রকাশ করে চলেছেন। আগ্রহীরা একই ছবির বিভিন্ন সাইজ সম্পূর্ণ বিনে পয়সায় (Free) ডাউনলোড (Download) করতে পারবেন।

উপরের ছবি দুটি স্ম্যাশিং ম্যাগাজিনের এই লেখাতে প্রকাশ হয়েছে। ছবিদুটি বিভিন্ন সাইজের মনিটরের (Monitor) জন্য ক্যালেন্ডারসহ কিংবা ক্যালেন্ডার ছাড়া যা আপনার পছন্দ সেই অনুযায়ী ডাউনলোড করতে পারবেন নিচের লিংকগুলি থেকে।

Vivid Green

Giving up the Demons
আমি দুঃখ প্রকাশ করছি দেরিতে খবরটা দেয়ার জন্য। খবরটা আমি দেখেছিলাম আগস্ট মাসের ৩ তারিখেই। কিন্তু এই ক'দিন স্ম্যাশিং ম্যাগাজিন সাইট ওপেনই করতে পারছিলাম না। আজকে কয়েকবার চেষ্টা করে পেজটি খুলতে পারলাম। গ্রামীণ ফোনের ইন্টারনেট স্পিড এত কম যে বড় কোন সাইট খুলছিল না। আর মূল সাইটের মূল পেজটাই যদি খুলতে না পারি তাহলে তার লিংকটাই বা জানাবো কি করে।
 

পাঠকের প্রতিক্রিয়া

কিছু কথা

সফটওয়ার ও ওয়েবওয়ারের বিভিন্ন টিপ্‌স, টিউটোরিয়াল, হ্যাক্‌স, টেমপ্লেট বা থিম্‌স ইত্যাদি নিয়েই আমি ব্লগ লিখছি। আমার প্রধান আগ্রহ ব্লগিং টিপস। এছাড়াও প্রযুক্তির বিচিত্র বিষয় নিয়ে মত বিনিময়, সমস্যা ও তার সমাধান এবং আলোচনা করার জন্য এই ব্লগ খুলেছি। আশা করি আপনি নিরাশ হবেন না। এই ব্লগের সব লেখাগুলো যেকোন মিডিয়ায় এই লাইসেন্সের আওতায় প্রকাশ করতে পারবেন। বিস্তারিত পড়ুন....

Search This Blog

© 2009-2014 Bangla Hacks | Design by: Bangla Hacks. Powered by: Blogger