ফেসবুক ব্যবহারকারীরা সাবধান! ভাইরাস আসছে!

Alert! facebook virus coming.একটি ইমেইল ফেসবুক ব্যবহারকারীদের ইনবক্সে এসে জমা হচ্ছে। এই ইমেইলটিতে বলা হয়েছে যে,
"আপনার পাসওয়ার্ড পরিবর্তন করা হয়েছে। তাই অতিদ্রুত ফেসবুক পাসওয়ার্ড রিসেট করুন।"
কিন্তু ফেসবুক কর্তৃপক্ষ ব্যবহারকারীদেরকে এ ধরণের কোন ইমেইল পাঠানোর কথা স্বীকার করেনি। তারা বলছেন যে এটা একটা ভাইরাস বহনকারী ইমেইল। এটা একটা সম্পূর্ণ ধোঁকাবাজি ছাড়া কিছুই নয়। আপনি যদি ইমেইলে দেয়া নির্দেশনা অনুযায়ী কাজ করেন, যদি ইমেইলে এটাচ থাকা জিপ ফাইলটি ডাউনলোড করেন, তাহলে মরেছেন। ব্রাউজার দিয়ে যেসব ওয়েবসাইটে লগইন করবেন, তার সবগুলো আইডি ও পাসওয়ার্ড এই ভাইরাস চুরি করবে।

মেসেজটি প্রেরকের ঠিকানা হিসেবে help@facebook.com ব্যবহার করা হয়েছে। তাই অনেকেই বিভ্রান্ত হতে পারেন। কিন্তু জেনে রাখুন ফেসবুক কর্তৃপক্ষ এটাকে বিপদজনক একটি সন্ত্রাসী ঘটনা হিসেবে অভিহিত করেছে। আর পাসওয়ার্ড রিসেট করার পরামর্শ সম্বলিত কোন ইমেইল তারা পাঠায়নি বলেও ঘোষণা দিয়েছে। তাই সতর্ক হয়ে যান। এখনও এরকম কোন ইমেইল এখনও না পেলে কয়েকদিনের মধ্যেই পেতে পারেন। তখন যেন কোন ভুল না হয়, সেটা মাথায় রাখুন।
 

পাঠকের প্রতিক্রিয়া

কিছু কথা

সফটওয়ার ও ওয়েবওয়ারের বিভিন্ন টিপ্‌স, টিউটোরিয়াল, হ্যাক্‌স, টেমপ্লেট বা থিম্‌স ইত্যাদি নিয়েই আমি ব্লগ লিখছি। আমার প্রধান আগ্রহ ব্লগিং টিপস। এছাড়াও প্রযুক্তির বিচিত্র বিষয় নিয়ে মত বিনিময়, সমস্যা ও তার সমাধান এবং আলোচনা করার জন্য এই ব্লগ খুলেছি। আশা করি আপনি নিরাশ হবেন না। এই ব্লগের সব লেখাগুলো যেকোন মিডিয়ায় এই লাইসেন্সের আওতায় প্রকাশ করতে পারবেন। বিস্তারিত পড়ুন....

Search This Blog

© 2009-2014 Bangla Hacks | Design by: Bangla Hacks. Powered by: Blogger