মুক্ত সফটওয়ারের স্টিকার ডাউনলোড করুন

আমরা অনেকেই মুক্ত সফটওয়ার ব্যবহার করি। কিন্তু কম্পিউটারে এর জন্য কোন স্টিকার লাগাতে পারি না। কারণ তা পাওয়াই যায় না। কিন্তু http://www.openstickers.com/ এই ওয়েবসাইটে মুক্ত সফটওয়ারগুলির স্টিকার ডাউনলোড করার জন্য বিনেপয়সায় দেয়া হচ্ছে।
যদি আপনি ছবি আঁকাআঁকিতে পারদর্শী হন, তাহলে ইচ্ছে করলে আপনি নিজেও এই উদ্যেগে অংশগ্রহণ করতে পারেন। শুধুমাত্র jalbusac(at)gmail.com (images and sources) ঠিকানায় আপনার কাজ পাঠিয়ে দিলেই হবে। বাকী কাজটুকু তারাই সেরে নেবেন।

openstickers ওয়েবসাইটে দুইটি পিডিএফ ফাইলে মুক্ত সফটওয়ারের স্টিকারগুলো বিলি করা হচ্ছে। ওয়েব সাইটে দেয়া পিডিএফ ফাইলদুটো (আকার ৯ মেগাবাইটের বেশি) ডাউনলোড করুন। ১০০ বেশি পৃষ্ঠার ছবিগুলো থেকে একটি পছন্দ করুন। তা রঙিন প্রিন্টারে প্রিন্ট করুন। আকার অনুযায়ী কেটে কেটে বন্ধুদেরকে উপহার দিন, তাদের কম্পিউটারে লাগিয়ে দিন। নিজের কম্পিউটারের গায়ে স্টিকারেরর মতো করে সেঁটে দিন।
তথাকথিত প্রোপাইটরি সফটওয়ারের সাম্রাজ্যবাদী আচরণ মানি না, মানবো না।
মুক্ত সফটওয়ার আন্দোলনে অংশ নিন, সমর্থন করুন। গড়ে তুলুন একটি মুক্ত চিন্তার মুক্ত বিশ্ব।

স্টিকারগুলো ডাউনলোড করুন এখান থেকে
 

পাঠকের প্রতিক্রিয়া

কিছু কথা

সফটওয়ার ও ওয়েবওয়ারের বিভিন্ন টিপ্‌স, টিউটোরিয়াল, হ্যাক্‌স, টেমপ্লেট বা থিম্‌স ইত্যাদি নিয়েই আমি ব্লগ লিখছি। আমার প্রধান আগ্রহ ব্লগিং টিপস। এছাড়াও প্রযুক্তির বিচিত্র বিষয় নিয়ে মত বিনিময়, সমস্যা ও তার সমাধান এবং আলোচনা করার জন্য এই ব্লগ খুলেছি। আশা করি আপনি নিরাশ হবেন না। এই ব্লগের সব লেখাগুলো যেকোন মিডিয়ায় এই লাইসেন্সের আওতায় প্রকাশ করতে পারবেন। বিস্তারিত পড়ুন....

Search This Blog

© 2009-2014 Bangla Hacks | Design by: Bangla Hacks. Powered by: Blogger