জিমেইলের ব্যাকআপ

আমরা অনেক সময় বিভিন্নরকম ক্লায়েন্ট সফটওয়ার ব্যবহার করে ইমেইলের ব্যাকআপ কম্পিউটারে নিয়ে থাকি। জিমেইলে এই অসাধারণ সুবিধাটি এতদিন ছিল না। কিন্তু মাত্র ৪.৩৫ মেগাবাইটের একটি ফ্রি সফটওয়ার দিয়ে এই কাজটি নিপুণভাবে সম্পন্ন করা সম্ভব।

www.gmail-backup.com ঠিকানা থেকে সফটওয়ারটি ডাউনলোড করে নিয়ে জিমেইলের এড্রেস ও পাসওয়ার্ড দিন। যেখানে রাখতে চান সেই ফোল্ডারটি সিলেক্ট করে দিন। Backup Button ক্লিক করলে নতুন আসা মেইলগুলো নির্দিষ্ট ফোল্ডারে ডাউনলোড হয়ে যাবে। নির্দিষ্ট তারিখ হিসেবেও ইমেইলগুলোকে ব্যকআপ করা যাবে।

যদি আপনি মেইলগুলোকে রিস্টর Restore করতে চান তাহলে নির্দিষ্ট ফোল্ডারটি দেখিয়ে Restore বাটটি প্রেস করুন। রেস্টোর হতে থাকবে।
 

পাঠকের প্রতিক্রিয়া

কিছু কথা

সফটওয়ার ও ওয়েবওয়ারের বিভিন্ন টিপ্‌স, টিউটোরিয়াল, হ্যাক্‌স, টেমপ্লেট বা থিম্‌স ইত্যাদি নিয়েই আমি ব্লগ লিখছি। আমার প্রধান আগ্রহ ব্লগিং টিপস। এছাড়াও প্রযুক্তির বিচিত্র বিষয় নিয়ে মত বিনিময়, সমস্যা ও তার সমাধান এবং আলোচনা করার জন্য এই ব্লগ খুলেছি। আশা করি আপনি নিরাশ হবেন না। এই ব্লগের সব লেখাগুলো যেকোন মিডিয়ায় এই লাইসেন্সের আওতায় প্রকাশ করতে পারবেন। বিস্তারিত পড়ুন....

Search This Blog

© 2009-2014 Bangla Hacks | Design by: Bangla Hacks. Powered by: Blogger