আপনার ইমেইল একাউন্টটি কোথায়? জিমেইলে নাকি গুগল মেইলে?

আমরা সাধারণত জিমেইলের (Gmail) একাউন্ট (Account) ব্যবহার করে থাকি। কিন্তু ইচ্ছে করলে গুগলমেইল (Googlemail) থেকেও একটি মেইল একাউন্ট (Mail Account) আপনি খুলতে পারেন। গুগলমেইল সাধারণত ইংল্যান্ড (England) ও জার্মানীর (Germany) জন্য তৈরি করা হয়েছিল। আর কোন দেশের জন্য এটা উন্মুক্ত নয়। কিন্তু আপনি ইচ্ছে করলে বাংলাদেশ বা অন্য কোন দেশ থেকেও মেইল একাউন্ট খুলতে পারেন।এই লিংকটিতে ক্লিক করে গুগলমেইলে একটি একাউন্ট খুলতে পাবেন। সেক্ষেত্রে আপনার ইমেইলের ইউজার (User ID) নামের শেষে gmail এর বদলে googlmail.com লেখা থাকবে। এক্ষুনি পরীক্ষা করে দেখুন।

এখানে ক্লিক করে রেজিস্ট্রেশন (Registration) করুন। তবে মনে রাখবেন, gmail ও googlemail একই ডাটাবেস (Database) ব্যবহার করে। ফলে একই নামে একাধিক একাউন্ট আপনি খুলতে পারবেন না।
 

পাঠকের প্রতিক্রিয়া

কিছু কথা

সফটওয়ার ও ওয়েবওয়ারের বিভিন্ন টিপ্‌স, টিউটোরিয়াল, হ্যাক্‌স, টেমপ্লেট বা থিম্‌স ইত্যাদি নিয়েই আমি ব্লগ লিখছি। আমার প্রধান আগ্রহ ব্লগিং টিপস। এছাড়াও প্রযুক্তির বিচিত্র বিষয় নিয়ে মত বিনিময়, সমস্যা ও তার সমাধান এবং আলোচনা করার জন্য এই ব্লগ খুলেছি। আশা করি আপনি নিরাশ হবেন না। এই ব্লগের সব লেখাগুলো যেকোন মিডিয়ায় এই লাইসেন্সের আওতায় প্রকাশ করতে পারবেন। বিস্তারিত পড়ুন....

Search This Blog

© 2009-2014 Bangla Hacks | Design by: Bangla Hacks. Powered by: Blogger